বেঁচে থাকা মানে
- শামীম মোহাম্মদ মাসুদ ২৮-০৪-২০২৪

বেঁচে থাকা মানে সুখে আছি তা নয়,
বেঁচে থাকা মানে আবার সুখেই থাকতে হবে তাও নয়।
বেঁচে থাকা মানে অপেক্ষা
এক নীরব প্রশান্তির অপেক্ষা!

বেঁচে থাকা মানে মানুষের মত মানুষ হবার দৌড়
নয়তো আবার অমানুষ হয়ে মরার ভয়ে জীবন কাটিয়ে দেয়াই হলো বেঁচে থাকা!
বেঁচে থাকার মানে হলো আমি আছি
এই পৃথিবীর বুকে আমার অস্তিত্ব জানান দেয়া।

বেঁচে থাকা মানে তোমার জন্য অপেক্ষা
বেঁচে থাকা মানে তোমাকে দেখবো বলে চোখ মেলে থাকা।
এক জীবনে তোমার আশায় প্রতিদিন বসে থাকাই হলো বেঁচে থাকা।
বেঁচে থাকা মানে প্রেমে পড়া, বার বার প্রেমে পড়া!

(বেঁচে থাকা মানে@ শামীম মোহাম্মদ মাসুদ)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।